• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন |
  • English Version

নকলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন 

নকলা(শেরপুর) প্রতিনিধি:

 সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নকলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত হয়েছে। ৬ অক্টোবর বুধবার সকালে এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

নকলা  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নকলা  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ ।

প্রধান অতিথি নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন  বর্তমান সময়ে জন্ম ও মৃত্যু সনদ নাগরিক অধিকার নিশ্চিত করতে ব্যাপক জরুরী হওয়ার কারনে সামান্য কিছু ভুলের  কারণে  দুর্ভোগ পোহাতে হয় জনগণের। তাই এর সমাধানের জন্য প্রয়োজনীয় তথ্য ও দিকনির্দেশনা খুবই জরুরি।

প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, জন্ম ও মৃত্যু সনদের জন সাধারণ মানুষের হয়রানির রোধে প্রয়োজনে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করা খুবই জরুরি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মেম্বার,পৌরসভার মেয়র,কমিশনার,ও নির্বাচন কমিশন অফিসের সহায়ক ভুমিকা পালন করতে হবে।

নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন বলেন, জন্ম ও মৃত্যু সনদ হয়রানি না হয় সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্ট প্রশাসন ও জনপ্রতিনিধি ভূমিকায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য অনুরোধ করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সহ সভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ খালেক, যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরি্রষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম ,নকলা উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, ডা. খাদিজা বেগম, উপজেলা নির্বাচন কর্মকর্তা তারেক আজিজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম, সরকারি হাজী জালমামুদ কলেজের অধ্যক্ষ আলতাব আলী, ইউপি চেয়ারম্যান গোলাম রব্বানী, উপজেলা , বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবর রহমান, নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মোশাররফ হোসেন সরকার প্রমুখ।

এসময় প্রশাসনের কর্মকর্তা, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।